মঙ্গলবার, ১৪ মে ২০২৪, ০৯:১৫ অপরাহ্ন

সংবাদ শিরোনাম :
শাহজাহান আবদালীর সংক্ষিপ্ত পরিচিতি। কালের খবর নিম্ন আয়ের মানুষের জন্য আবাসন প্রকল্প নিচ্ছে গণপূর্ত মন্ত্রণালয়। কালের খবর মাটিরাঙ্গার অপরাধ আখড়া রাজধানীর অভিজাত এলাকায় ( QD’S ) সিসা লাউঞ্জের নামে চলছে ব্ল্যাকমেইলসহ মাদক বাণিজ্য। কালের খবর গ্যাস সরকারি, বিল যাচ্ছে দালালের পকেটে মুরাদনগরে বজ্রপাতে শিক্ষার্থীর মৃত্যু। কালের খবর কুতুবপুর ইউপি প্যানেল চেয়ারম্যানের প্রয়াত বাবার দোয়া মাহফিল অনুষ্ঠিত। কালের খবর রবীন্দ্রনাথ ঠাকুরের ১৬৩তম জন্মবার্ষিকী: শাহজাদপুর কাছারি বাড়িতে চলছে ৩ দিনের জন্মোৎসব। কালের খবর সাতক্ষীরা জেলায় এবার ২৫০ কোটি টাকার আম বিক্রির আশা। কালের খবর ঢাকা সংবাদপত্র হকার্স বহুমুখী সমবায় সমিতির সভাপতি মোহাম্মদ আব্দুল মান্নান, সম্পাদক জাহাঙ্গীর আলম। কালের খবর
নারায়ণগঞ্জের সাইনবোর্ডে সাংবাদিকদের মত বিনিময় ও আলোচনা সভা

নারায়ণগঞ্জের সাইনবোর্ডে সাংবাদিকদের মত বিনিময় ও আলোচনা সভা

মো: শহিদুল ইসলাম : নারায়ণগঞ্জে নবীনগরে বসবাসরত সাংবাদিকদের মতবিনিয় ও আলোচনা অনুষ্ঠানে আজ বুধবার ৩১ জানুয়ারী বক্তারা ব্রাহ্মণবাড়িয়া-(৫) নবীনগর আসনে আগামী জাতীয় সংসদ নির্বাচনে এমপি হিসেবে ব্যারিস্টার জাকির আহাম্মদকে আওয়ালীগ থেকে নৌকার প্রতীক দিয়ে মনোনয়ন দেওয়ার জন্য মাননীয় প্রধানমন্ত্রীর দেশরত্ন শেখ হাসিনার কাছে সকল সাংবাদিকগণ আর্জি পেশ কেরেন।

প্রধান আলোচক হিসেবে উপস্থিত ছিলেন নতুন প্রজন্মের ক্ষুরধার লেখক ও সাংবাদিক এমডি বাবুল ভূঁইয়া (দৈনিক অনলাইন ও বার্তা সংস্থা ইনডেপথ্ নিউজ অব বাংলাদেশ, আইএনবি’র সিনিয়র ষ্টাফ রিপোর্টার)।

ব্রাহ্মণবাড়িয়া-(৫) নবীনগর থানার বিভিন্ন বিষয় নিয়ে প্রধান আলোচক বাবুল ভূঁইয়া বলেন, বর্তমানে ত্যাগি, সৎ, সাহসী এবং দেশ ব্যাপি মাঠ কাঁপানো একজন রাজনৈতিক নেতা হলেন আলহাজ্ব ব্যারিস্টার জাকির আহাম্মদ। ছাত্র জীবন থেকে শুরু করে বঙ্গবন্ধুর আদর্শকে বুকে লালন করে রাজনীতির পথে হাঁটিহাঁটি পা পা করে স্কুল জীবন থেকে শুরু করে ১৯৯১ সালে নবীনগর সরকারী কলেজে ছাত্রলীগ প্যানেল থেকে বিপোল ভোটের ব্যবধানে সাধারন সম্পাদক (জিএস) পদে জয় লাভ করেন। পরবর্তীতে তিনি লন্ডানে গিয়ে ব্যারিস্টার এট ‌’ল” সম্পূর্ন করে দেশে ফিরে এসে বিভিন্ন জনকল্যানমূলক কাজ শুরুে করেন। তিনি নিজ অর্থায়নে প্রতিষ্ঠা করেছেন লাউর ফতেহ্পুর ব্যারিস্টার জাকির আহাম্মদ কলেজ। শুধু তাই নয় নবীনগর থানার প্রত্যেকটি শিক্ষা প্রতিষ্ঠানের মেধাবী ছাত্র-ছাত্রীদের প্রতিবছর ব্যারিস্টার জাকির আহাম্মদ ফাউন্ডেশন থেকে মেধা ভিত্তিক বৃত্তি প্রদান করে আসছেন। তিনি নবীনগর থানার শিবপুর গ্রামে রাষ্ট্রয়াত্ব মালিকানাধীন অগ্রণী ব্যাংকের শাখা এনে দিয়েছেন যা ঐ গ্রামের জনগনের আর্থিক লেনদেনের জন্য অনেক সুবিধা হয়েছে। উনি নিজ গ্রাম তথা লাউর ফতেহপুরেও ব্যারিস্টার জাকির আহাম্মদ রূপালী ব্যাংক কলেজ শাখা করে দিয়েছেন যা ইতিহাসের পাতায় এক উজ্জল নক্ষত্র হিসেবে লেখা থাকবে।

প্রধান আলোচক বলেন, বর্তমানে নবীনগর থানাকে সন্ত্রাস ও মাদকমুক্ত সমাজ গঠন করতে এবং ডিজিটাল নবিনগর ও শিক্ষার আলো ঘরে ঘরে ছড়িয়ে দিতে আলহাজ্ব ব্যারিস্টার জাকির আহাম্মদ এর বিকল্প কেউ নেই। তাই তিনি প্রধান মন্ত্রীর শেখ হাসিনার কাছে নৌকার প্রতীক দিয়ে ব্যারিস্টার জাকির আহাম্মদকে মনোনয়ন দেওয়ার জন্য আর্জি পেশ করেন। কারণ, বর্তমানে নবীনগর থানাটি হল বঙ্গবন্ধু তথা আওয়ামীলীগের নৌকার প্রতীকের রিজার্ব ব্যাংক। তাই যে করেই হোক এই আসনে যেন সৎ এবং যোগ্য ব্যাক্তিকেই মনোনয়ন দেওয়া হয়।

তিনি আরোও বলেন, বর্তমানে সৎ এবং যোগ্য ব্যাক্তি ব্যারিস্টার জাকির আহাম্মদ এর বিকল্প আর কেউ আছে বলে আমি মনে করি না।

সাংবাদিক জীবন আহমেদ (দৈনিক স্বাধীন সংবাদ),মো: শহিদুল ইসলাম সাপ্তহিক পাঠক সংবাদ,তারেক হোসেন, মোঃ বাবুল বেপারি (সময় সংবাদ), সাংবাদিক তানভীর সিদ্দীকি (একুশে নিউজ) প্রমুখ উপস্থিত ছিলেন ।

দৈনিক কালের খবর নিয়মিত পড়ুন এবং বিজ্ঞাপন দিন..

কালের খবর মিডিয়া গ্রুপ লিমিটেডের একটি প্রতিষ্ঠান
Desing & Developed BY ThemesBazar.Com